HeaderDesktopLD
HeaderMobile

নায়িকা থেকে গায়িকা, সাদা পোশাকে পুজোর সাজে তাক লাগাচ্ছেন সেলেবরা

0 1,042

সাদা রঙ কে না পছন্দ করেন! যে কোনও মরসুমে, যে কোনও অনুষ্ঠানেই আপনার সাজকে আরও বেশি সুন্দর করে তুলতে সাদা রঙের পোশাকের কিন্তু কোনও বিকল্প নেই। পুজো তো এসেই গেল! পুজোর পাঁচ দিনের সাজ নিশ্চয় ঠিক করে ফেলেছেন? তাতে কোনও সাদা পোশাক আছে কি? না থাকলে এই সেলেবদের সাজে চোখ রাখতে পারেন শেষ মুহূর্তে। কারণ তাঁরা সাদা রঙের পোশাকেই একটু বেশি পছন্দ করছেন। অবশ্য অনেক দিন ধরেই এই সাদা রঙকে ফ্যাশন ট্রেন্ডে নিয়ে এসেছেন তাঁরা। শাড়ি থেকে ঘাগরা সবেতেই সাদা রঙ যেন সাজের মাত্রাকে কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। আর লাল পাড় সাদা শাড়ি তো বাংলার চির ঐতিহ্যের প্রতীক।

ষষ্ঠীতে সাদা রঙের হ্যান্ডলুম পরতে পারেন। গতবছরের পুজোর দিকে যদি একবার ফিরে তাকান তবে দেখবেন বিখ্যাত মল্লিক বাড়ির প্রিন্সেস কোয়েল মল্লিক, তাঁর পুজো শুরু করেছিলেন সোনালি জড়ির কাজ করা হলুদ পাড়ের সাদা শাড়ি দিয়ে। এবছর তিনি ঠিক কোন লুকে শুরু করবেন পুজোর সাজ, তা নিয়ে ফ্যানেদের মনে কিন্তু রয়েছে প্রবল আগ্রহ।

সাহানা বাজপেয়ী, নামটা বেশ পরিচিত। তিনি তাঁর স্টাইল স্টেটমেন্ট নিয়ে বরাবর স্বতন্ত্র। হালকা রঙ, বিশেষত সাদার ওপরে সুতোর কাজ বা প্রিন্টের হ্যান্ডলুম শাড়িতেই বারবার নিজের অনুরাগীদের মন জয় করেছেন সাহানা। এবারে আপনার পুজোর বাজারে শাড়ির তালিকাতে এমন একটা সাদা শাড়ি জায়গা করে নিতেই পারে।

পাওলি দাম থেকে জয়া আহসান, সাদা রঙের শাড়িতে বারবার চমক দিয়েছেন বাংলার তারকারা। শুধু শাড়ি কেন, সাদা ঘাগরাই বা কম কীসে? গ্ল্যামার গার্ল ঋতাভরীকে কে না চেনেন?  সাদা ঘাগরায় তাক লাগিয়েছেন তিনি। আপনিও কিন্তু নবমীর সন্ধ্যেয় সাদা ঘাগরায় তাক লাগাতেই পারেন বন্ধুদের চোখে।

দশমী নিয়ে বাঙালির একটা আলাদা আবেগ কাজ করে। মা এই দিন বাপের বাড়ি থেকে ফিরে যান শ্বশুরবাড়িতে। মন ভারাক্রান্ত থাকে সকলেরই, কিন্তু বিষণ্ণ মুখে মাকে কি বিদায় জানোনা যায়? সিঁদুরে রঙিন হয়ে যায় মায়ের গাল। আর সেই লাল রঙ এক নতুন সম্ভবনাকে স্বাগত জানায়। সাদা শাড়ি লাল পাড়ের গরদ, তাঁত কিংবা কাঞ্জিভরম– সন্ধিপুজো থেকে দশমীর সিঁদুর খেলা, মায়ের বরণ সবেতেই আলাদা ঐতিহ্য বহন করে।

কোয়েল থেকে পাওলি সকলেরই দশমীর সাজ কিন্তু গতবছর তাক লাগিয়েছিল। দেখা যাক, এই বছরে তাঁরা দশমীর সাজে নিজেদেরকে কেমন ভাবে সাজান! আসলে সাদা যেখানে শান্তি, শুদ্ধতাকে আহ্বান জানায়, লাল সেখানে সম্ভবনা ও জয়কে নিশ্চিত করে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.