HeaderDesktopLD
HeaderMobile

উচ্চতা কম, তাতে কী! পুজোর আগে রইল বেশ কিছু ফ্যাশন টিপস

0 519

নাই বা হলেন সুপারমডেলদের মত লম্বা, রোগা, তাই বলে কি সুন্দর করে সাজতে পারবেন না? ভাবছেন, উচ্চতা কম হলে বুঝি সুন্দর করে স্টাইল করা যায় না! মোটেই তা নয়। এই পুজোয় সুন্দর করে সেজে ওঠার আগে, নিত্যনতুন ফ্যাশন টিপস জেনে নেওয়ার আগে ভালবাসতে শিখুন নিজেকে। আপনি যেমন ঠিক তেমনটাই থাকুন না! নিজেকে একটুও না বদলে এমন ভাবে সেজে উঠুন, যা দেখে এই পুজোর মরশুমে আপনার দিক থেকে চোখ ফেরাতে পারবে না কেউ।

যুগের সঙ্গে পাল্লা দিয়ে বদলে গেছে সুন্দরের সংজ্ঞা। উচ্চতা, দেহের গঠন বা গায়ের রঙ– এইসব প্রথাগত শর্তের বাইরেও গড়ে উঠেছে নতুন নতুন স্টাইল স্টেটমেন্ট। ধরুন আপনার উচ্চতা সামান্য কম, আর তাই নিয়ে হীনমন্যতায় ভুগছেন আপনি। বা ইচ্ছে থাকলেও সুন্দর করে সেজে উঠতে পারছেন না। হয়ত বুঝেই উঠতে পারছেন না, কীভাবে সাজলে বা স্টাইল করলে সবার নজর কাড়বেন! পুজোর আগে তাই আপনার জন্যই রইল আকর্ষণীয় হয়ে ওঠার সহজ কিছু টিপস-

কমফোর্টেবল হিল জুতো

দু’তিন ইঞ্চি উঁচু হিল জুতো পরলে যেকোনও ড্রেসেই নজর কাড়বেন আপনি। হিল জুতো পরলে পা লম্বা আর রোগা দেখায়। তবে শুধুমাত্র স্টাইল স্টেটমেন্ট হিসাবে লম্বা হিল জুতো কিনে ফেলবেন না। বরং সারাদিন যা পরে আপনি স্বচ্ছন্দে ঘোরাফেরা করতে পারবেন, এমন ধরনের জুতোই কিনুন।

Types of Athletic Shoes: Pictures of Different Types

শর্ট স্কার্ট

হাঁটুর দু থেকে তিন ইঞ্চি উপরে থাকা শর্ট-স্কার্ট পরলে হট আর বোল্ড লাগবেই আপনাকে। সাধারণত শর্ট-স্কার্টের উচ্চতা এমনই হয়, যা পরলে পায়ের অনেকটা অংশ দেখা যাবে আর আপনাকে লম্বাও দেখাবে। তাই অস্বস্তি কাটিয়ে এবার ওয়ার্ডরোবে কিছুটা বাড়তি জায়গা রাখুন না নতুন, ফ্যাশনেবল শর্ট-স্কার্টের জন্য!

The Fashion Guide For Spring/Summer 2014 Suggests Pleated Skirts

টেপার্ড ওয়েস্ট লাইন

ট্রেন্ডি স্টাইল স্টেটমেন্ট হিসাবে বেছে নিতেই পারেন কোমরের কাছে সরু হয়ে থাকা শার্ট আর জ্যাকেট। এতে আপনার বডিশেপ আরও আকর্ষণীয় দেখাবে। নিজের জন্য যেকোনও পোশাক বাছার আগে এই খুঁটিনাটি বিষয়গুলোতে নজর দিলেই কিন্তু বদলে যেতে পারে আপনার রোজকার একঘেয়ে লুক।

Which type of clothing/dresses are best for short girls/women? - Quora

গাঢ় একরঙের পোশাক

গাঢ় একরঙের পোশাকে আবেদনময়ী হয়ে উঠতে পারে যে কেউ। আপনার দেহের গঠন, উচ্চতা যেমনই হোক না কেন, একরঙের পোশাকে এই পুজোয় অনেএর ভিড়েও আপনি থাকবেন অনন্যা।

Look Stylish and Beautiful with 10 Chubby Women's Outfits - Fashions  Nowadays

সঠিক গয়না

পোশাকের সঙ্গে মানানসই সঠিক গয়না পরাটাও খুব জরুরি। লম্বা সরু কানের দুল পরা উচিত। এতে গলা লম্বা দেখায়। কোমরের জন্য চাই মাপমতো সরু বেল্ট। আর অবশ্যই মুখের গঠনের সঙ্গে মানানসই চুলের স্টাইল। এই ছোট্ট ছোট্ট পারফেকশনই এই পুজোর মরশুমে আপনাকে করে তুলবে প্রকৃত শারদ-সুন্দরী।

Gift for Women and Girls Heart Earrings Handmade Drop Earrings Short and  Dainty Gold Dangle Love Earrings Bohemian Jewelry Earrings Drop & Dangle

You might also like

Leave A Reply

Your email address will not be published.