HeaderDesktopLD
HeaderMobile

পুজোয় নিজেকে সুন্দর করুন, টিপস দিচ্ছেন খোদ শেহনাজ হুসেন

0 933

পুজোর আগে নিজেকে আরও বেশি সুন্দর আর আবেদনময়ী করে তুলতে কে না চায়। তা জানাতেই সৌন্দর্যের জাদুকাঠি হাতে তুলে দিলেন বিখ্যাত বিউটি আইকন শেহনাজ হুসেন। জানিয়ে দিলেন, রূপবাহারের পাঁচটি অমোঘ মন্ত্র। খুব সহজেই নিজের হাতের কাছে থাকা, ঘরোয়া সহজ প্রসাধন সামগ্রী দিয়েই কী ভাবে নিজেকে আকর্ষণীয় করে তোলা যায় সেই পথ বাতলে দিয়েছেন তিনি।

তবে তার আগে তিনি মনে করাচ্ছেন, নিজেদের ব্যক্তিত্ব, রুচি এবং নিজস্বতাকে বজায় রেখে বিভিন্ন ভাবে নিজেদের সাজিয়ে তোলা উচিত। পরিবেশ ভেদে বদলেও যায় তাঁদের নিজেদের সাজিয়ে তোলার সেই ধরন বা লুকস। বিশ্ববিদ্যালয়, অফিস হোক বা পারিবারিক অনুষ্ঠান কিংবা পার্টি–  প্রতিটা ক্ষেত্রেই নিজেদের সাজিয়ে তোলার ধরন কিন্তু সম্পূর্ণ আলাদা। এই স্বাতন্ত্র্যই নারীকে কড়ে তোলে আরও সুন্দরী ও রহস্যময়ী।

১. মুখের ক্যানভাসে শাহনাজ হুসেন প্রথম তাঁর জাদুকাঠি স্পর্শ করলেন ঠোঁটে। নরম, গোপালি আকর্ষণীয় ঠোঁট কে না চায়! ২০২০ তে দাঁড়িয়ে বেশির ভাগ মেয়ের কাছেই নিজের রূপচর্চার একটা গুরুত্বপূর্ণ দিক হল ‘ঠোঁট’কে সুন্দর আর আকর্ষণীয় করে তোলা। তবে এই সময়ে আর ‘বোল্ড লিপ কালার’ এর ট্রেন্ড খুব একটা জরুরী নয়। ম্যাটি আর হালকা শেডের লিপস্টিক লাগানোই এখন অনেক বেশি ফ্যাশনে ইন। আর এর নানা উপকারিতাও রয়েছে। গাঢ় মেকআপের বদলে হালকা শেডের লিপস্টিপে ঠোঁট নরম থাকে আর ঠোঁটের পরিচর্যার খরচও তুলনামূলকভাবে অনেকখানি কমে যায়।

Lip Makeup & Lip Primer | MAC Cosmetics - Official Site

২. আমাদের দেশের সাহিত্যে, সঙ্গীতে প্রায় বেশির ভাগ ক্ষেত্রেই নারীর ‘চোখ’ অমোঘ স্থান অধিকার করে রয়েছে। ২০২০তে নারীদের সাজের বাহারেও সেই আগুন ঝরানো চোখ হয়ে উঠেছে ‘স্মোকি আই’। নতুন ট্রেন্ড হয়ে উঠে এসেছে ‘ গ্লিটার আইশ্যাডো’ যা অনেক বেশি চকচকে। যার ব্যবহারে আপনার চোখ হয়ে উঠবে আরও আকর্ষণীয় আর মোহময়ী।

Glitter Eye Makeup - Google Play'de Uygulamalar

৩. ২০২০র নিউ নর্মাল জীবনের সঙ্গে পাল্লা দিয়ে মেক আপ, সাজগোজের জগতেও এসেছে অনেক নতুন ট্রেন্ড। আর গোলাপি রঙের সাথে মেয়েদের যোগ, সে তো বহুকালের। প্রসাধনের ক্ষেত্রেও গোলাপি ব্লাশ আর শুধুমাত্র গালের চৌহদ্দিতেই সীমাবদ্ধ নেই, তা জায়গা করে নিয়েছে দুই ভ্রূ’র নীচেও। গোলাপি রঙের পোশাক থেকে শুরু করে প্রসাধন, সবেতেই নারী হয়ে উঠেছে পরিপূর্ণ।

Easy ways to wear pink makeup

৪. সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে গিয়ে ভেঙে গেছে সাজগোজের অনেক প্রচলিত রীতি। ঠিক যেমন কালো মাস্কারা ব্যবহারের রীতি ধীরে ধীরে বদলাতে শুরু করেছে। কালো রঙ ছাড়া অন্য রঙেও যে সাজিয়ে তোলা যায় চোখ,তা জানে আজকের আধুনিক নারী। তাই কালো মাস্কারার বদলে বাজার দখল করে নিয়েছে গোলাপি, সবুজ কিংবা নীল রঙের রঙিন মাস্কারা।

5 Best Eyelash Styles For Your Wedding Day -2020 Guide - Weddingstats

৫. লকডাউন ও লকডাউন পরবর্তী নিউ নর্মাল বিশ্বে সাজগোজ থেকে শুরু করে দৈনন্দিন জীবনেও ঘটেছে অনেক পরিবর্তন। আগে যেখানে চোখের উপরে সরু দুটি ভ্রূ’ই ছিল প্রচলিত রীতি বা ফ্যাশন ট্রেন্ড। এখন তা ভেঙে গিয়ে তৈরি হয়েছে নতুন রীতি। কপালের নীচে একটু চওড়া, মোটা ভ্রু-ই হাল সময়ের নারীদের পছন্দের দৌড়ে এগিয়ে রয়েছে আজ।

You might also like

Leave A Reply

Your email address will not be published.