HeaderDesktopLD
HeaderMobile

পুজোর আগেই চাই চুলের চমক? জোজোবা তেলের উপকারিতা জানেন!

0 13

“চুল তার কবেকার অন্ধকার বিদিশার নিশা…” প্রিয়জনের চুল দেখে এই উক্তি উচ্চারণ করেননি এমন মানুষের সংখ্যা খুব কম। উচ্চারণ না করলেই বা কী লম্বা ঘন কালো চুলের স্বপ্ন মোটামুটি প্রতিটা মেয়েই দেখে। তার মধ্যে টিভি চ্যানেলে আর ইন্টারনেটে তেলের বিজ্ঞাপনে মডেলদের লম্বা চুল দেখে সবাই কল্পনা করে তাদের চুলও এমন সুন্দর হবে।

আজকের যুগে প্রতিদিনের এই ধুলো ময়লা শুধু যে স্বাস্থ্যের ক্ষতি করছে তা না চুলেরও মারাত্মক ক্ষতি করছে। তার মধ্যে জলে আয়রনের পরিমাণ অতিরিক্ত হওয়ায় চুল পড়ার সমস্যায় ভুগছেন অধিকাংশের বেশি মানুষ।

Dry Hair Woes: Why & How You Can Fix It – SkinKraft

ইতিমধ্যে বাজারে বিভিন্ন কোম্পানির তেল শ্যাম্পু কন্ডিশনার চলে আসে। কিন্তু লক্ষ্য করলে দেখা যাবে অধিকাংশের মধ্যে এমন কিছু উপাদান আছে যা চুলের জন্য মারাত্মক ক্ষতিকর। কিছু কিছু তেল উপকারের চেয়ে ক্ষতি করছে বেশি। ফলে চুল হয়ে যাচ্ছে পাতলা।

এই সময় পুরোনো নারকেল তেল বা অলিভ অয়েলও যখন চুল ঘন করতে অপারগ তখন মার্কেটে চলে এসেছে জোজোবা ওয়েল।

7 Benefits of Jojoba Oil for Hair and Scalp Care | Purple Tea

জোজোবা ওয়েল ত্বকের জন্য ভীষণ উপকারী। সেটা আমরা আগেও ব্যবহার করে দেখেছি। কিন্তু চুলেও যে মিরাকেল ঘটাতে পারে তা না ব্যবহার করলে বুঝতে পারবেন না।

জোজোবা তেলের মধ্যে আছে ভিটামিন ই। এই তেল চুলের গোড়ায় আলতো হাতে মাসাজ করলে উপকারিতা পাওয়া যায়। চুলের গোড়ায় এই তেল পৌঁছে চুলে সঠিক পরিমাণ পুষ্টি জুগিয়ে আরও বেশি শক্ত করে তোলে।

রাতে ভালো করে মাসাজ করে পরেরদিন সকালে শ্যাম্পু করলে চুল আগের চেয়ে অনেক বেশি উজ্জ্বল দেখায়। রাতে শোবার আগে এই স্কাল্প মাসাজ নিষ্প্রাণ চুলে প্রাণ ফিরিয়ে দেয়।

How To Apply Hair Oil - The Right Way – SkinKraft

প্রতিদিনের ধুলো ময়লা রোদ চুলকে রুক্ষ আর প্রাণহীন করে তোলে। সেই সব চুলের জন্য জোজোবা তেলের উপর চোখ বুজে ভরসা করা যায়। চুল ধোয়ার কিছুক্ষন আগে সমস্ত চুলে ভালো করে তেল লাগিয়ে পরে শ্যাম্পু করলেই দেখতে পাবেন আগের চেয়ে আপনার চুল অনেক বেশি নরম আর কন্ডিশন্ড।

নিয়মিত ব্যবহার করলে লক্ষ্য করবেন এই তেল নতুন চুল গজাতে সাহায্য করে। ফলে চুল আগের চেয়ে ঘন আর সুন্দর দেখায়।

You might also like

Leave A Reply

Your email address will not be published.