HeaderDesktopLD
HeaderMobile

পুজোর আগে বাতিল না করে জেনে নিন পুরনো লিপস্টিক ব্যবহারের পাঁচটি নতুন উপায়

0 83

লিপস্টিক পরতে ভালবাসে না এমন মেয়ে আজকের দিনে খুব একটা খুঁজে পাওয়া যায় না। মেয়েদের মেকআপ কিটে লিপস্টিক হল সবচেয়ে ভার্সেটাইল প্রোডাক্ট। কিন্তু সবার বাড়িতেই অন্তত এমন একটা রঙের লিপস্টিক থাকে যেটা না-পসন্দ বলে আমরা ছুঁয়েও দেখি না। সেই লিপস্টিকটার পিছনে বা পাশে একটু চোখ রাখলে দেখা যাবে এক্সপায়েরি ডেট হয়তো কাছে চলে এসেছে। দামি লিপস্টিক ফেলে দেওয়ার আগে জেনে নিন আর কী কী উপায়ে ব্যবহার করতে পারেন –

ব্লাস – হালকা গোলাপি বা লাল রঙের লিপস্টিক ব্লাস হিসেবে ব্যবহার করতে পারেন। নরম ক্রিম বেসড লিপস্টিক হলে বেশি ভালো হবে। আঙুল দিয়েই খুব ভাল করে ব্লেন্ড করে গালে গোলাপি আভা ছড়াতে পারেন।

ব্রোঞ্জার – ব্লাসের মত ব্রোঞ্জার হিসেবেও ব্যবহার করতে পারেন লিপস্টিক। সাধারণত ব্রোঞ্জারের জন্য মুখের স্বাভাবিক রঙের তুলনায় একটু ডার্ক শেড ব্যবহার করি। এক্ষেত্রে কালচে খয়েরি রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন। এক্ষেত্রেও আঙুল দিয়ে ব্লেন্ড করুন।

আইলাইনার – চমকে উঠলেন? তবুও সত্যি যে লিপস্টিক দিয়েও লাইনার পরতে পারেন। এখন ম্যাট লিপস্টিকে বাজার ছেয়ে গেছে। বিভিন্ন কোম্পানি অনেক রকম কালারের ম্যাট লিপস্টিক ইতিমধ্যেই লঞ্চ করেছে। ড্রেসের সঙ্গে মানানসই রঙের লিপস্টিক লাইনারের মত ব্যবহার করতে গেলে শুধু লাগবে একটা সরু তুলি।

আইশ্যাডো – ছোটবেলায় মায়ের মেকআপ কিট নিয়ে খেলতে খেলতে লিপস্টিক চোখের উপরে লাগিয়ে সাজতেন অনেকেই। মনে পড়ছে? বড় হয়ে যাওয়ার পরও সেই অভ্যাস ফিরিয়ে আনতে পারেন। না অপটু হাতের কাজের মত না, আলতো করে আঙুল দিয়ে ব্লেন্ড করবেন। পোশাকের সঙ্গে মানানসই হবে এমন রং নিজের ইচ্ছেমত বেছে লাগিয়ে নিন।

কনসিলার – অবাক হলেন? কিন্তু বিশ্বের প্রথম সারির মেকআপ আর্টিস্টরা এমন টিপসই দিচ্ছেন। চোখের তলায় ডার্ক সার্কেল ঢাকতে পারেন কমলা রঙের লিপস্টিক দিয়ে। কোন ব্লেন্ডার লাগবে না। অল্প লিপস্টিক নিয়ে নিজের আঙুল দিয়েই ব্লেন্ড করুন। এমনকি নাকের দুপাশে, গালে, কপালে কোথাও কালো ছোপ থাকলে সেটা ঢেকে দেবে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.