HeaderDesktopLD
HeaderMobile

আনারকলি কুর্তি ফ্যাশনে অপরূপা তারকারা, পুজোয় নজর কাড়তে পারেন আপনিও

0

কয়েক বছর আগে আনারকলির ফ্যাশন শুরুর হওয়ার পর থেকে আর কোনও বছরেই তা ফিকে হয়নি। বছরের এমন কোনও অনুষ্ঠান নেই যেখানে কাউকে না কাউকে আনারকলি পরে দেখা যায় না। বাড়ির কোন ঘরোয়া অনুষ্ঠান হোক বা বিয়েবাড়ি, শাড়ি ছাড়া আনারকলি ডিজাইনের পোশাক পরার কথা সবার আগে মাথায় আসে সকলের।

মুঘল-এ-আজমে মধুবালার হলুদ মসলিনের আনারকলি থেকে উমরাও জানে রেখার সাদা সিল্কের আনারকলি, গুজারিশে ঐশ্বর্য রাইয়ের কালো ভেলভেটের আনারকলি থেকে বাজিরাও মাস্তানির দীপিকা পাড়ুকোনের সোনালি জর্জেটের আনারকলি এখনও মুগ্ধ দর্শকের চোখে লেগে আছে। মেয়েরা সাধারণত বলি-সেলেবদের স্টাইল থেকে উদ্বুদ্ধ হয়ে সাজতে চেষ্টা করেন, বিশেষ করে যে সাজগুলো তাদের মনে দাগ কাটে।

8 Of The Most Iconic Onscreen Outfits In Bollywood Film History!

আনারকলি এমন এক পোশাক যা কখনও মেয়েদের মন থেকে মুছে যায়নি। শাড়ির মতই আনারকলি পরার চল এখনও চলছে। আপনি যদি পুজোর বা বিয়েবাড়ির জন্য আনারকলি কিনে থাকেন, অথচ বুঝতে পারছেন না কীভাবে সাজবেন,তাহলে বিশেষ কিছু বলি সেলেবদের দেখে শিখতে পারেন।

১. কাজলের সাজ: কালো সিল্কের লম্বা আনারকলি কুর্তার সঙ্গে আসমানি রঙের মসলিন দুপাট্টা। চুল খোলা রেখে হাল্কা মেকআপ। চোখে ঘন কাজল আর কপালে ছোট কালো টিপে কাজলের এই সাজ থেকে অনেকেই চোখ ফেরাতে পারেননি। পুজোয় ষষ্ঠীর রাতে এমনভাবে আপনিও সাজতে পারেন।

২. আলিয়ার সাজ: উজ্জ্বল হলুদ রঙের মাটি-ছোঁয়া আনারকলি। সারা ড্রেস জুড়ে আছে হলুদ রঙের সুতোর কাশ্মীরি কাজ। সঙ্গে মসলিনের দুপাট্টাতেই একই কাজ। আলিয়াকে দেখে উদ্বুদ্ধ হয়ে আপনিও বন্ধুর বিয়েতে বা দিনের বেলার কোন অনুষ্ঠানে পরতে পারেন। এমনকি পুজোয় সপ্তমীর রাতের জন্যও পারফেক্ট।

৩. অনুষ্কার সাজ: দুর্গাপুজোর সময় অনুষ্কার লাল পাড় সাদা আনারকলির সাজের চেয়ে ভাল আর কিছু হতে পারে না। অষ্টমীর সকালে শাড়ি পরেন অনেকেই। কিন্তু রাতে শাড়ির বদলে এমন একটা আনারকলি আপনিও পরতে পারেন। সারা ড্রেসে লাল সুতোয় বোনা ফ্লোরালের মত কাজ, সিক্যুউন্সের কাজ তার মাঝে। লাল লিপস্টিক আর কানে বড় দুল নজর কাড়ছে।

৪. কৃতীর সাজ: কালো সিল্কের আনারকলিতে ফ্লোরাল প্রিন্টের কাজ। কানে সোনালি বড় দুল, হাল্কা খোঁপার পাশে লাল গোলাপ। এই সাজ পুরোনো দিনের নায়িকাদের কথা মনে করিয়ে দিয়েছে একেবারে। পুজোয় নবমীর রাতে এমন একটা লুক তো ট্রাই করাই যায়। তাই না?

৫. মাধুরীর সাজ: মাধুরীর মত যারা উজ্জ্বল রঙের পোশাক পরতে পছন্দ করেন তাদের জন্য এই আনারকলি। লাল আনারকলিতে আছে সোনালি সুতোর এমব্রয়ডারির কাজ। লাল গোলাপি রঙের বাঁধনির ওড়না একটা আলাদা স্টেটমেন্ট তৈরি করেছে। এমনভাবে সেজে আপনিও সকলের নজর কাড়বেন।

৬. সোনাক্ষীর সাজ: সোনাক্ষীর ডার্ক মেরুন রঙের মাটি-ছোঁয়া আনারকলি জুড়ে সুতো আর সিকোয়েন্সের কাজ। সঙ্গে মেরুন রঙেরই হালকা কাজের ওড়না। কালো ছোট টিপ, স্মোকি আই, কানে রুপোর গয়নার সাজ সকলের মনে দাগ কেটেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.