HeaderDesktopLD
HeaderMobile

পুজোর আগে ঝকঝকে ত্বক পেতে এই ৫টি সহজ নিয়ম মেনে চলুন

0 16

ত্বকচর্চার সেরা সময় রাত। যখন সূর্যের চড়া আলো নেই, ধুলো-ময়লা নেই। এই সময় আপনার সঙ্গে আপনার ত্বকও বিশ্রাম পায়। তাই ত্বকের ক্ষিদে মেটানোর জন্য এটাই সঠিক সময়। তাই রাতে শুতে যাওয়ার সময় এই ৫ টি জিনিস অবশ্যই করুন।

১. শোয়ার আগে খুব ভাল করে ত্বক পরিষ্কার করতে ভুলবেন না। ত্বকে জমে থাকা অতিরিক্ত তেল, ধুলো ময়লা, মৃত-কোষ বের না করলে তা জমে ব্রেক-আউট বা ব্রণ হতে পারে। যা আপনার ত্বককে পরে স্পর্শ কাতর করে তুলবে। তাই ভাল কোম্পানির ফেস ওয়াশ বা ক্লিনজিং মিল্ক দিয়ে মুখ পরিষ্কার করে নেবেন।

Natural Cleansing Items

২. আমাদের ব্যস্ততার জীবনে সঠিক পরিমাণ বিশ্রামের দরকার আছে। অন্তত ৮ ঘণ্টা ঘুমের পর শরীর ও ত্বকের স্বাস্থ্য ভালো থাকে। আমরা সকলেই ভিটামিনের উপকারিতা সম্পর্কে জানি। ফেস ওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করার পর ত্বকের ধরন অনুযায়ী যে কোনও কোম্পানির সেরাম বা ভিটামিনযুক্ত প্রোডাক্ট লাগাতে পারলে ত্বক আরও উজ্জ্বল দেখায়।

THIS is the best way to cleanse your face, according to a dermatologist |  HELLO!

৩. শুষ্ক, তৈলাক্ত, সাধারণ যে কোনA ত্বকের ই ময়শ্চারাইজারের প্রয়োজনীয়তা আছে। ময়শ্চারাইজার ত্বককে হাইড্রেটেড রাখে। মুখ পরিষ্কার করার পর এমনিতেই ত্বক শুষ্ক দেখায়। তাই সেরাম ব্যবহার করার পর ময়শ্চারাইজার লাগাতে ভুলবেন না। এটা ত্বকের গভীরে গিয়ে কাজ করে আর ঝকঝকে করে তোলে।

৪. যদি আপনার তৈলাক্ত ব্রণযুক্ত স্পর্শকাতর ত্বক হয় তাহলে বারবার নিজের বালিশের কভার বদলাতে ভুলবেন না। এমনটা হতে পারে ঘরের মধ্যে থাকা ব্যাকটেরিয়া ধুলো ময়লা আপনার ত্বকের মধ্যে ঢুকে পড়ছে। সেই কারণে যথেষ্ট পরিমাণে পরিচর্চার পরেও মনমতো ফলাফল পাচ্ছেন না। তাই ঘর ও চারপাশ পরিষ্কার রাখাটাও দরকার।

7 Steps for Full, Luscious Lips | 100% PURE

৫. নরম গোলাপি ঠোঁট কার না পছন্দ। বাজারে এখন নানান ধরনের লিপ স্লিপিং প্যাক চলে এসেছে। নিজের পছন্দ মত যেকোনো একটা বেছে নিন। মুখে ময়শ্চারাইজার লাগানোর পর ঠোঁটে স্লিপিং প্যাক লাগিয়ে শুয়ে পড়ুন। এটা ঠোঁটের খসখসে চামড়া তুলে নরম সুন্দর করে তোলে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.