HeaderDesktopLD
HeaderMobile

পুজো-পার্বণে কব্জি ডুবিয়ে ভূরিভোজ, নানা নতুন পদের চমক কলকাতার রেস্তরাঁয়

0

বাঙালির কাছে দুর্গাপুজো মানেই আড্ডা, হইচই, সাজগোজ আর জমিয়ে খাওয়াদাওয়া। বাঙালির রসনার কথা মাথায় রেখে পুজোর মুখে বিভিন্ন রেস্তরাঁয় এখন উৎসবের মেজাজ। পুজো-পার্বণে জিভে জল আনা ভিন্ন স্বাদের রকমারি কুইজিনের এখন বিপুল আয়োজন। কোভিডের যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে ক্রেতাদের জন্য সপরিবারে ডাইন আউটের পাশাপাশি হোম ডেলিভারি আর অনলাইন পরিষেবা চালুও করা হয়েছে। দুর্গাপুজোয় পেট পুজো করতে কলকাতার কোথায় কী ধরনের কুইজিন মিলবে রইল তারই বিস্তারিত খোঁজখবর…

করিমসমোগল খানাপিনা ছাড়া বাঙালির পেটপুজো কমপ্লিট হয় কি! একেবারেই না। আর সেই মোগলাই খাবারের প্রাচুর্য নিয়ে এই পুজোয় আপনাদের জন্য সেজে উঠছে করিমস। ১০-১৫ অক্টোবর পর্যন্ত এদের দুটি আউটলেটেই পাওয়া যাবে করিমের নিজস্ব ঘরানার চিকেন দম বিরিয়ানি, মাটন কিমা বিরিয়ানি, চিকেন টিক্কা বিরিয়ানি, করিম’স স্পেশাল রান বিরিয়ানি, চিকেন পেশোয়ারি টিক্কা, শাহি রান তন্দুরি, পনির লাহোরি, বাটার গার্লিক মাশরুম, মালাই ফিরনি, ক্যারামেল কাস্টার্ড ইত্যাদি লোভনীয় পদ।খরচ ১০০০টাকা +কর (২জন)।
যোগাযোগ ৯৫৪৭৬৬৮৭৯৮

সব কা ক্লাব
এই মাল্টি-কুইজিন রেস্তরাঁয় ষষ্ঠী থেকে নবমী স্পেশাল ডি জে পারফরম্যান্স ছাড়াও দশমীর দিন থাকবে স্পেশাল মিউজিক্যাল ব্যান্ড পারফরম্যান্স। পুজোর বিশেষ আ লা কার্ট মেন্যুতে মিলবে পেরি পেরি পনির, চিজি পনির টিক্কা, আজওয়ানি স্টাইল ফিশ টিক্কা, চিকেন অ্যান্ড সেলারি ডিমসাম, হারিসা চিকেন পিজ্জা, সেজওয়ান প্রন, এগপ্ল্যান্ট বাও, চিজি স্প্রিং রোল, অ্যাসপারাগাস ক্রিম চিজ সুশি, চিজি স্প্রিং রোল ইত্যাদি, যা মিলবে ১১-১৫ অক্টোবর পর্যন্ত।খরচ অ্যালকোহল সমেত ১৫০০ টাকা +কর (২জন)। অ্যালকোহল ছাড়া ১২০০টাকা +কর (২জন)।
যোগাযোগ ৯৯০৩১০০৪৪৪

হ্যামার
এদের বিশেষত্ব ফিউশন ফুডে। এখানে ভেজ, ননভেজে রকমারি মেন্যু রয়েছে। কটেজ চিজ ভুরজি রোলস ইন ম্যাংগো ইন জাগেরি ডিপ, টিক্কা কাবাব, ফ্ল্যাট ব্রেড প্লাঙ্ক পিজ্জা, দহি লাসুনি চিকেন কাবাব, বেঙ্গলি ফিশ টিক্কা উইথ কোকোনাট কাসুন্দি গন্ধরাজ লেবু, গ্রিল প্রনস, চাংকি সেজওয়ান চিকেন সিজলার, মান্ডি পনির টিক্কা কাবাব, কুং পাও বোল ইত্যাদি ছাড়াও রয়েছে মল্টেন লাভা কেক উইথ আইসক্রিম, চকোলেট ওরিও ডম।১০- ১৫ অক্টোবর পর্যন্ত উল্লিখিত স্পেশাল মেন্যুর সঙ্গে তারিয়ে উপভোগ করতে পারেন লাইভ সিঙ্গিং ও ডিজে পারফরম্যান্স।
খরচ- ১২০০ টাকা + জিএসটি (২জন, অ্যালকোহল ছাড়া)। আর অ্যালকোহল সমেত খরচ পড়বে ১৫০০টাকা + জি এস টি (২জন)।
যোগাযোগ ৭৫৯৬০৩৪০০৪

অক্টা
এই প্রিমিয়াম গ্যাস্ট্রো পাব রেস্তরাঁয় ৭-২১ অক্টোবর মিলবে স্পেশাল আইটেম। ফিশ ফ্রাই, ডিমের ডেভিল, গন্ধরাজ মাস্টারড চিকেন, ভেজিটেবিল চপ, ট্র্যাডিশনাল সিঙারা, পনির প্যানথেরাস ইত্যাদি।খরচ ১৮০০টাকা+কর (২জন, অ্যালকোহল সমেত)।
যোগাযোগ +৯১ ৭৫৯৬০৩৪০০৪

লি কফি
ব্রেকফাস্ট হোক বাঁ ইভিনিং স্ন্যাক্স- কফি ছাড়া জমে না কিছুই। কলকাতায় কফিপ্রেমিকের অভাব নেই। পুজোর মুখে যদি একটু অন্যরকম আড্ডা আর এক পেয়ালা কফি খেতে চান, তাহলে অনায়াসে আসতে পারেন এখানে। পুজোর দিনগুলোর কথা মাথায় রেখে ৮ অক্টোবর থেকে বিশেষ মেন্যু লঞ্চ করতে চলেছে লি কফি। এখানে হায়দ্রাবাদি চিকেন বিরিয়ানি, তান্দুরি চিকেন বিরিয়ানি, হট চকোলেট পাস্তা, চিকেন স্টেক, এলসিসি স্পেশাল চিকেন ক্রিস্পি ছাড়াও মিলবে নানা স্বাদের মকটেল।খরচ ৫০০ টাকা+কর (২জন)। এঁদের দুটি শাখাতেই ৭-১৫ অক্টোবর পর্যন্ত পাওয়া যাবে এই মেন্যু।
যোগাযোগ ৮৪২০১৯৯৮৫২

ট্যাঙ্গো চাটনি
দক্ষিণ ভারতীয় কুইজিনের স্বাদ পেতে এখানে একবার ঢুঁ মারতে পারেন। সুস্বাদু খাঁটি দক্ষিণ ভারতীয় খাবার অর্থাৎ ইডলি, ধোসা, উত্তপম, স্পেশাল থালি, দহি কি কাবাব ইত্যাদি ছাড়াও আরও অনেক কিছু মিলবে ৮ অক্টোবর থেকে।এছাড়াও আছে মুখে জল আনা লোভনীয় ডেজার্ট। খরচ ৩০০ টাকা+কর (২জন)।
যোগাযোগ ৯৬৭৪৭১৯৯৬৩।

হোলা
এঁদের বিশেষ মেন্যু ফিশ কালমি কাবাব, রোস্টেড গার্লিক পর্ক রিবস, কোরিয়েনডার চিলি ফিশ, মেলটিং মাশরুমস, বাটার গার্লিক ফিশ, প্রন ডায়নামাইট ইত্যাদি যা ৮ অক্টোবর থেকে পাওয়া যাবে।
যোগাযোগ +৯১ ৭৯৮০৭২০৯৬১

আওয়াধ ১৫৯০
নবাবি খানাপিনা ছাড়া বাঙালির পেটপুজো সাঙ্গ হয়না। আর নবাবি ভোজের জন্য পুজোয় একদিন আপনাকে আসতে হবে আওয়াধ ১৫৯০-এ। এখানে মিলবে লখনৌ ঘরানার খাঁটি নবাবি খাবার। উল্লেখযোগ্য পদ- পনির সুগন্ধি কাবাব, পনির কোরমা, মটন গালৌটি কাবাব, রান বিরিয়ানি, আওয়াধি হান্ডি বিরিয়ানি, মুর্গ ইরানি, আওয়াধি সুগন্ধি মাহি ইত্যাদি ভেজ ও ননভেজ আইটেম। বিশেষ পুজোপার্বণ চলবে এঁদের প্রতিটি আউটলেটে ১০-১৫ অক্টোবর পর্যন্ত।খরচ ১০০০টাকা + কর (২জন)।
যোগাযোগ ৮৯৬১৫৫৬৫৫১-৫৩

অমৃতসরি ফিউশন
এই ক্লাউড কিচেনে ভেজ-ননভেজ পাঞ্জাবি কুইজিন মিলবে। তন্দুরি চিকেন, আমৃৎসারি মাচ্ছি, মটন কষা, পাঞ্জাবি ক্রিমি চিকেন, চিকেন মালাইওয়ালা ইত্যাদি। রয়েছে কম্বোবক্সের সুবিধেও। ডেজার্টে রয়েছে পাইন্যাপেল রায়তা, অমৃতসরি ক্ষীর, লস্যি ইত্যাদি।
খরচ ৪০০টাকা +কর (২জন)।
যোগাযোগ ৮৫৮৩০৩৭২০৭

রং দে বাসন্তীপুজোর জন্য এঁদের উল্লেখযোগ্য পদ চিকেন টিক্কা বাসন্তী, হারি মির্চ পনির টিক্কা, দিল্লি কা বাটার চিকেন, পুরানি দিল্লি মির্চ মিট, দিল্লি কা পনির মাখানি ইত্যাদি যা ১১ অক্টোবর থেকে পাওয়া যাবে। খরচ ৮০০টাকা +কর (২জন)।

দা ইয়েলো টার্টেলএখানে মিলবে মঙ্গোলিয়ান, ভিয়েতনামি, চাইনিজ, থাই ডিশ। ১০ অক্টোবর থেকে পাওয়া যাবে স্পেশাল মেন্যু সিঙ্গাপুর চিলি শির্ম, থাই চিকেন ডাম্পলিং, ক্রিসপি ফ্রায়েড হোল ভেটকি উইথ সস (আপনার পছন্দ অনুযায়ী) ইত্যাদি।
খরচ কমপক্ষে ৩০০-১২০০টাকা + কর (২জন)।

You might also like
Leave A Reply

Your email address will not be published.